সোমবার, ২৬ অক্টোবর, ২০২০ ইং, ১১ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
আজ সোমবার | ২৬ অক্টোবর, ২০২০ ইং

বিশ্বে মৃত্যু ছাড়াল ৪ লাখ ৫৬ হাজার, আক্রান্ত ৮৫ লাখ ৮৩ হাজার

শুক্রবার, ১৯ জুন ২০২০ | ২:২৬ অপরাহ্ণ | 94 বার

বিশ্বে মৃত্যু ছাড়াল ৪ লাখ ৫৬ হাজার, আক্রান্ত ৮৫ লাখ ৮৩ হাজার

মহামারি করোনা ভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৪ লাখ ৫৬ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৫৬ হাজার ৪৮৪ জন। আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ৮৩ হাজার ৮৩৮ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৪৫ লাখ ৩২ হাজার ৫৪৭ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ২২ লাখ ৬৩ হাজার ৬৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ২০ হাজার ৬৮৮ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে ল্যাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৪৭ হাজার ৮৬৯ জনের। আর আক্রান্ত হয়েছে ৯ লাখ ৮৩ হাজার ৩৫৯ জন।

তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪২ হাজার ২৮৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪৬৯ জন।

এছাড়া ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ৩৪ হাজার ৫১৪ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৮ হাজার ১৫৯ জন। ফ্রান্সে করোনায় ২৯ হাজার ৬০৩ জনের মৃত্যু ও ১ লাখ ৫৮ হাজার ৬৪১ জন আক্রান্ত হয়েছে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়