বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জ বাজারে একটি স’মিল আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা

বৃহস্পতিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২১ | ১০:২৪ পূর্বাহ্ণ | 253 বার

ভেদরগঞ্জ বাজারে একটি স’মিল আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার ভেদরগঞ্জ বাজারের একটি স’মিলে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দূবৃত্তরা। মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) ভোর ৫ টার সময় ভেদরগঞ্জ থানার সামনে বাজারে আলী হোসেন চোকদারের গাছের স’মিলে এ আগুন লাগার ঘটনা ঘটে। এ সময় স’মিল মেশিন সহ ঘর আগুনে পুড়ে ধ্বংস হয়ে যায়।

খবর পেয়ে ডাম্ড্যুা উপজেলা থেকে আসা ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সিগারেটের আগুনের থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে জানান তারা।

ডাম্ড্যুা ফায়ার অ্যান্ড সিভিল সার্ভিস ডিফেন্সের লিডার জিয়াউর রহমান জানান, ভোরে ভেদরগঞ্জ বাজারের আব্দুল মান্নান বেপারীর বিল্ডিং ঘরের পিছনে একটি স’মিলে আগুনের সূত্রপাত হয়। আমাদের ধারণা এটি জ্বলন্ত সিগারেটের অবশিষ্ট অংশ তুসের উপরে পড়ার ফলে আগুনের সৃষ্টি হয়েছে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে স’মিল সহ একটি বিল্ডিংয়ে ছড়িয়ে পরে।

ক্ষতিগ্রস্ত স’মিল মালিক আলী হোসেন চোকদার জানান, আগুন লাগে নাই আগুন লাগানো হয়েছে। খালের ঐপাড়ে রাকিব ইলেকট্রনিক দোকানের এক সিসিটিভি ফুটেজে ভোর ৪ টা ৪০ মিনিটের সময় দেখা যায় একটি লোক টর্চলাইট নিয়ে হাটাহাটি করছে। পরেই আগুনের সূত্রপাত ঘটে। তবে আমার মতে এই ঘটনাটি ঘটিয়েছে আমার প্রতিপক্ষের কেউ হবে। স’মিলের মেশিন প্রায় সম্পূর্ন পুড়ে গেছে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

স্থানীয় জনগণ ও কতিপয় ব্যবসায়ীরা ধারণা করছেন, গত ৩০ জানুয়ারী পৌরসভার নির্বাচনের প্রতিহিংসার ফলে এই আগুনের সূত্রপাত হয়েছে।

ভেদরগঞ্জ বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক রাজন হাওলাদার জানান, এই ঘটনার তদন্ত করে অপরাধীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে ভেদরগঞ্জ থানার (ওসি) রাশেদুল বাড়ী জানান, ঘটনাস্থলে আমরা গিয়ে আগুন নিভাতে সহযোগিতা করেছি এবং বিষয়টি নিয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।


সর্বশেষ  
জনপ্রিয়