রবিবার, ৭ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২২ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
আজ রবিবার | ৭ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

যথাযোগ্য মর্যাদায় শরীয়তপুরে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত

শনিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২১ | ১০:২৫ পূর্বাহ্ণ | 28 বার

যথাযোগ্য মর্যাদায় শরীয়তপুরে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত

“মুজিববর্ষের অঙ্গীকার, ঘরে ঘরে গ্রন্থাগার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুর জেলায় যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হলো জাতীয় গ্রন্থাগার দিবস ২০২১।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় দিবসটি উপলক্ষ্যে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারারেরর রোজনামচা’ গ্রন্থের উপর বুক রিভিউ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিকেল ৩ টায় শরীয়তপুর জেলা প্রশাসন ও ভাষা সৈনিক ডাঃ গোলাম মাওলা সরকারি গ্রন্থাগার কর্তৃক আয়োজিত উক্ত বুক রিভিউ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। আলোচনা সভায় জেলা প্রশাসক বলেন, একাডেমিক শিক্ষায় শিক্ষিত হলেই জ্ঞানী হয় না। জ্ঞান অর্জন করতে হলে বই পড়তে হবে। আর সেই বইয়ের ভান্ডার হলে গণগ্রন্থাগার। গ্রন্থাগারে পাওয়া যায় বিচিত্র সমাহারের বই। আর বিভিন্ন কবি সাহিত্যিকদের বই পড়ে বিভিন্ন জ্ঞান অর্জন করা সম্ভব। বঙ্গবন্ধু, রবীন্দ্রনাথ, নজরুল ও নিউটনদের ন্যায় হতে হলে, তাদের বই পড়ে তাদের সম্পর্কে জানতে হবে। পরে তিনি সকলকে ঘরে ঘরে বইয়ের গ্রন্থাগার গড়ার আহবান জানান।

অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো: শামীম হোসেন-এর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর হারুন-অর-রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) তানভীর হায়দার শাওন, জেলা সহকারী কমিশনার সাইফুল ইসলাম। এ সময় ভাষা সৈনিক ডাঃ গোলাম মাওলা সরকারি গ্রন্থাগারের কর্মচারী, স্বেচ্ছাসেবক কর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য রাখেন ভাষা সৈনিক ডাঃ গোলাম মাওলা সরকারি গ্রন্থাগারের লাইব্রেরীয়ান জান্নাতুল ফেরদৌস।

আলোচনা সভা শেষে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারারেরর রোজনামচা’ গ্রন্থের উপর বুক রিভিউ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়