মঙ্গলবার, ২ জুন, ২০২০ ইং, ১৯ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ মঙ্গলবার | ২ জুন, ২০২০ ইং

শরীয়তপুরে প্রতারণার দ্বায়ে এক প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

বুধবার, ১৩ মে ২০২০ | ৩:০৩ অপরাহ্ণ | 98 বার

শরীয়তপুরে প্রতারণার দ্বায়ে এক প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

ভেজাল রোধে স্বাস্থ্যবিধি ও খাদ্যের গুণগত মান নিশ্চিত করার লক্ষ্যে শরীয়তপুর জেলা শাখার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিয়মিত বাজার তদারকি করে আসছে। সে ধারাবাহিকতায় সোমবার (১১ মে) দুপুরে ভোক্তা-অধিকার শরীয়তপুর জেলা শাখার সহকারী পরিচালক সুজন কাজির নেতৃত্বে শরীয়তপুরের গঙ্গানগর বাজারে আনন্দ বেকারিতে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, বহুদিনের পুরনো তেল ব্যবহার ও পণ্যের গায়ে এক সপ্তাহ অগ্রিম উৎপাদন তারিখ দিয়ে ভোক্তাদের সাথে প্রতারণা করার দ্বায়ে প্রতিষ্ঠানের মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ময়লা তেল ফেলে দেয়ার সময়, তেলের মধ্যে পড়ে থাকা একটি মরা শালিক দেখতে পাওয়া যায়। যা, পচে দুর্গন্ধ ছড়াচ্ছে।

ভোক্তা অধিকার শরীয়তপুর জেলা শাখার সহকারী পরিচালক সুজন কাজী বলেন, ময়লা ও অস্বাস্থ্যকর পরিবেশ খাদ্য উৎপাদন, বহুদিনের পুরনো ময়লা তেল ব্যবহার ও পণ্যের উৎপাদন তারিখ এক সপ্তাহ অগ্রিম দিয়ে ভোক্তাদের সাথে প্রতারণা করার দায়ে গঙ্গানগর বাজারে অবস্থিত আনন্দ বেকারির মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ময়লা তেল ফেলে দেয়ার সময় তেলের মধ্যে একটি মরা শালিক দেখা যায়। যেটা পচে দুর্গন্ধ ছড়াচ্ছে। প্রথমে বিষয়টি নজরে আসেনি। প্রথমে নজরে আসলে জরিমানা কয়েক গুন বেশি হতো। যেহেতু একবার জরিমানা করা হয়ে গেছে, তাই এক প্রতিষ্ঠানকে একই সময় দুই বার জরিমানা করা যায় না। তবে পুনরায় এ ধরনের ঘটনা ঘটলে, এ প্রতিষ্ঠানকে সাময়িক বা স্থায়ীভাবে সিলগালা করা হবে।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন, জেলা ক্যাবের সভাপতি বিল্লাল হোসেন, গঙ্গানগর বাজার কমিটির সাধারণ সম্পাদক আব্দুল বাতেন ও জেলা পুলিশ সদস্যের একটি দল।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়