বুধবার, ২৭ মে, ২০২০ ইং, ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৭ মে, ২০২০ ইং

শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেসনে করোনার উপসর্গ নিয়ে এক রোগীর মৃত্যু

বুধবার, ০১ এপ্রিল ২০২০ | ৭:৪৫ পূর্বাহ্ণ | 87 বার

শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেসনে করোনার উপসর্গ নিয়ে এক রোগীর মৃত্যু

শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেসন ইউনিটে করোনার উপসর্গ নিয়ে এক রোগীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত ৮টায় তার মৃত্যু হয়। এর আগে বিকেল ৫টায় তাকে শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেসন ইউনিটে ভর্তি করা হয়।

মৃত ব্যাক্তি নড়িয়া উপজেলার বেপারিকান্দি গ্রামের হামেদ মাদবর এর ছেলে রকিবুল ইসলাম (৩৫)।

এবিষয়ে হাসপাতালে তত্বাবধায়ক মুনীর আহমেদ খান বলেন, রোগীটি গত ১৯ মার্চ থেকে ২৩ মার্চ সদর হাসপাতালে টিবি রুগি হিসাবে চিকিৎসাধীন ছিল। গতকাল ৩১ মার্চ সকাল থেকে তার শ্বাস কস্ট বেরে যায় এবং তার অবস্থা খারাপ হতে থাকে। তাকে নিয়ে আসলে আমরা তাকে আইসোলেসন ওয়ার্ডে ভর্তি করি। তার বিদেশের কন্টাকের কোন হিস্ট্রি নেই। তবে রুগীর অবস্থা খুব খারাপ। এব্যাপারে আমরা আইইডিসিআর সাথে যোগাযোগ করেছি। আইইডিসিআর বলেছে ১ লা এপ্রিল (আজ) এসে তারা এই রুগির নমুনা সংগ্রহ করবেন। রুগির আইসিও তে নিলে সবচেয়ে ভাল হত। রুগির আত্মীয় স্বজনের সে সামার্থ নাই কারন আমাদের এখানে আইসিও নেই। আইসোলেসনে রুগিকে চিকিৎসা দেওয়ার জন্য আমরা অলরেডি ৩ জন ডাক্তার ও ৩ জন নার্স আলাদা ভাবে রেডি রেখেছি। রুগির চিকিৎসার পাশাপাশি আমরা ডাক্তারদের ও নিরাপত্তার বিষয়টি দেখভাল করছি। বর্তমানে ডাক্তার রুগীটি তারিকুল ইসলামের তত্বাবধানে আছেন। সদর হাসপাতালে আইসোলেসন ওয়ার্ডে এই প্রথম ১ জন রুগী ভর্তি রয়েছে।

রুগীর যদি করোনা ভাইরাস না হয়, তাহলে তাকে সাধারণ বেডে না দিয়ে কেন আইসোলেসন ওয়ার্ডে ভর্তি দেয়া হলো?
প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা রোগীকে ২ টা পরিক্ষা করি, একটাতে তার টিবি রোগ ধরা খায়। তার জন্য শ্বাসকষ্ট হয়। এবং একটি রিপোর্টে তার লিভারে পানি জমে ছিল। সাথে জ্বরও ছিলো। এখন এগুলো যক্ষা হলেও হতে পারে। তারপর রোগীটি নড়িয়া থেকে এসেছে। ঐখানে সবচেয়ে বেশী প্রবাসী। তাই সব কিছু ভেবে তাকে আইসোলেসনে পাঠিয়েছি।  রোগীটি রাত ৯ টার দিকে মৃত্যু হয়েছে। তারপরেও আমরা তার নমুনা সংগ্রহ করে টেষ্টে পাঠাবো।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়