বুধবার, ৮ এপ্রিল, ২০২০ ইং, ২৫ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ
আজ বুধবার | ৮ এপ্রিল, ২০২০ ইং

শরীয়তপুরে নকল জর্দ্দা কারখানা সিলগালা, ৫০ হাজার টাকা জরিমানা

সোমবার, ২৭ জানুয়ারি ২০২০ | ৯:২৬ পূর্বাহ্ণ | 73 বার

শরীয়তপুরে নকল জর্দ্দা কারখানা সিলগালা, ৫০ হাজার টাকা জরিমানা

শরীয়তপুরে নকল জর্দ্দা কারখানা সিলগালা করেছে জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর। এছাড়া কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (২৬ জানুয়ারি) পৌনে ৪ টার দিকে সদর উপজেলার মনোহর বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সুজন কাজী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার মনোহর বাজার এলাকায় একটি নকল জর্দ্দা তৈরির কারখানায় অভিযান পরিচালনা করি। অভিযানে গিয়ে দেখতে পাই ‘সাব্বির কেমিক্যাল ওয়ার্কস’ নামে একটি ভুয়া প্রতিষ্ঠান দীর্ঘদিন যাবত ‘মনিকা কেমিক্যাল কোং’ নামক প্রতিষ্ঠানের ‘শরীয়তপুরী জর্দ্দা’ হুবহু নকল জর্দ্দা প্রস্তুত ও বাজারজাত করে আসছিল। কারখানায় ৫৮৮ টি প্রস্তুতকৃত জর্দ্দা, ১ হাজার ১৫০টি খালি কৌটা, লেবেল তিন বস্তা ও জর্দ্দা তৈরির দুই বস্তা কাঁচামাল পাওয়া যায় এবং তা ধ্বংস করা হয়।
তিনি বলেন, অবৈধভাবে ও নকল পন্য প্রস্তুত করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫০ ধারায় কারখানার মালিক লিটন বেপারীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া কারখানা স্থায়ীভাবে সিলগালা করা হয়েছে।
এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা ও শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের এর নির্দেশক্রমে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার (উপ-সচিব) ও জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবেদা আফসারীর সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত এই অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান, শরীয়তপুর সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ আবুল হোসেন এবং শরীয়তপুর জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়