সোমবার, ৩০ মার্চ, ২০২০ ইং, ১৬ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ
আজ সোমবার | ৩০ মার্চ, ২০২০ ইং

শরীয়তপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ৪ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা

শনিবার, ১৮ জানুয়ারি ২০২০ | ১১:৫৭ পূর্বাহ্ণ | 49 বার

শরীয়তপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ৪ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানে’র জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে বাংলাদেশ আওয়ামী লীগ সখিপুর শাখার উদ্যোগে দিনব্যাপী ৪ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবাসহ পরীক্ষা নিরীক্ষা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে ৪ টায় পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন ও পরিদর্শন করেন।

এসময় পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম ফ্রি মেডিকেল ক্যাম্প পরিদর্শনকালে বলেন, জাতির জনকের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষ্যে আমার মায়ের নামে প্রতিষ্ঠিত সখিপুর থানা আওয়ামী লীগ সখিপুরের দুর্গম চরাঞ্চলের উত্তর তারাবুনিয়া ও দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়নের দরিদ্র রোগীদেরকে বিনামূল্যে পরীক্ষা নিরীক্ষা, চিকিৎসাপত্র ও ঔষধ প্রদান করেছি। মুজিববর্ষ উপলক্ষ্যে শুরু হওয়া ফ্রি মেডিকেল ক্যাম্পের এই কার্যক্রম আমরা এখন থেকে প্রতিমাসেই অব্যাহত রাখবো। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দেশের সকল মানুষের জন্য চিকিৎসা সেবা নিশ্চিতের অঙ্গীকার বাস্তবায়নে বাংলাদেশ আওয়ামী লীগ অব্যাহতভাবে কাজ করে যাবে।

এসময় উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স‌খিপুর থানা আওয়ামী লী‌গের সভাপ‌তি হুমায়ুন কবির মোল্লা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসিফ, বাংলাদেশ হৃদরোগ ইনিস্টিটিউট এর সহকার অধ্যাপক আশ্রাফুল হক সিয়াম প্রমুখ।

জানা যায়, পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপির ছোট ভাই কার্ডিয়াক বিশেষজ্ঞ চিকিৎসক জাতীয় হৃদরোগ ইনিস্টিটিউট এর সহকারী অধ্যাপক ডাক্তার আশ্রাফুল হক সিয়ামের নেতৃত্বে ৪০ জন বিশেষজ্ঞ চিকিৎসক দল ও শরীয়তপুরের সিভিল সার্জনের নেতৃত্বে শরীয়তপুরের বেশ কয়েকজন চিকিৎসক চিকিৎসা সেবায় অংশগ্রহণ করেন। এসময় ইসিজি ও রক্ত পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা শেষে রোগীদেরকে বিনামূল্যে ঔষধসহ চিকিৎসা সেবা প্রদান করা হয়। সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্পের কার্যক্রম চলমান থাকে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়