শনিবার, ৪ জুলাই, ২০২০ ইং, ২০ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
আজ শনিবার | ৪ জুলাই, ২০২০ ইং

ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন মাঝি আর নেই

রবিবার, ২৮ অক্টোবর ২০১৮ | ৭:৫৭ পূর্বাহ্ণ | 284 বার

ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন মাঝি আর নেই

ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন মাঝি ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি…. রাজিউন)। শুক্রবার বিকেল ৩টা ৫০ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৮১বছর। তিনি ডায়াবেটিস ও কীডনী রোগে আক্রান্ত ছিলেন।
ভেদরগঞ্জ উপজেলার সবচাইতে জনপ্রিয় জনপ্রতিনিধি আনোয়ার হোসেন মাঝি ১৯৩৭ সালের ১২ জানুয়ারি চাঁদপুর ও শরীয়তপুর জেলার সীমান্তবর্তী দ্বীপ ইউনিয়ন রাজরাজেশ্বর এর বলাশিয়া নামক স্থানে এক কৃষক পরিবারে জন্ম গ্রহন করেন। পিতা মৃত নুরুল হক মাঝি ও মাতা খায়রুন নেছা দম্পত্তির ৯ সন্তানের মধ্যে আনোয়ার হোসেন মাঝি ছিলেন সবার বড়।
তিনি একাধারে ৪ বার তৎকালীন বৃহত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তিন বার ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় চেয়ারম্যান হিসেবে মহত্মাগান্ধী স্বর্ণ পদক লাভ করেন তিনি। রাজনৈতিক জীবনে তিনি প্রথমে আওয়ামীলীগের রাজনীতিতে সম্পৃক্ত থাকলেও পরবর্তীতে বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত হন। তার হাত ধরে চরাঞ্চলে প্রতিষ্ঠিত হয়েছে অনেক নেতাকর্মী।
চরাঞ্চলের বুক জুড়ে আনোয়ার হোসেন মাঝি প্রতিষ্ঠা করে গেছেন বিভিন্ন স্কুল, মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠান। বর্তমান উত্তর তারাবুনিয়া ইউনিয়নের আব্বাস আলী উচ্চ বিদ্যালয় তিনি প্রতিষ্ঠা করেন। চেয়ারম্যান থাকাকালীন অবস্থায় প্রতিষ্ঠা করেন সখিপুর থানার অন্যতম ব্যবসায়ী কেন্দ্র চেয়ারম্যান বাজার। এছাড়া তার খ্যাতি ছড়িয়ে আছে চাঁদপুর, লক্ষীপুর, নোয়াখালী সহ বিভিন্ন জেলার বিভিন্ন এলাকায়। ভালবেসে স্থানীয়রা তাকে কালো মানিক উপাধিতে ভূষিত করেছিল।
ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মরহুম আনোয়ার হোসেন মাঝির জানাজার নামাজ উপজেলা পরিষদ চত্বরে গতকাল সকাল ৮:৩০ মিনিটে এবং পরবর্তী জানাজার নামাজ উত্তর তারাবুনিয়ার আব্বাস আলী উচ্চ বিদ্যালয় মাঠে বাদ জোহর অনুষ্ঠিত হয়।
ভেদেরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাক আহম্মেদ মাসুম বালা জানান, মরহুমের জানাজা শনিবার (গতকাল) বাদ জহুর চেয়ারম্যান বাজার উত্তর তারাবনিয়া আব্বাস আলী উচ্চ বিদ্যালয়র মাঠে অনুষ্ঠিত হয়েছে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়