সোমবার, ১ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
আজ সোমবার | ১ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ.লীগের বিদ্রোহী প্রার্থী আবুল বাশার বহিষ্কার

বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১ | ১২:০৯ অপরাহ্ণ | 37 বার

ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ.লীগের বিদ্রোহী প্রার্থী আবুল বাশার বহিষ্কার

শরীয়তপুরের ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী আবুল বাশার চোকদারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। জেলা ও উপজেলা আওয়ামী লীগ তাকে দলের কোষাধক্ষ পদ থেকে বহিষ্কার করে চুড়ান্তভাবে বহিষ্কারের জন্য দলের কেন্দ্রীয় সাধারন সম্পাদক ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বরাবরে চিঠিও পাঠানো হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারী) দুপুরে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বহিষ্কারের নিশ্চিত করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

তিনি বলেন, আগামী ৩০ জানুয়ারী তৃতীয় ধাপে ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা মেয়র পদে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আব্দুল মান্নান হাওলাদারকে মেয়র পদে মনোনয়ন দিয়েছেন। ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবুল বাশার চোকদার দলীয় মনোনয়ন পেতে ব্যর্থ হয়ে তিনি মনোনয়ন প্রার্থীর অঙ্গীকারনামা ভঙ্গ করে মেয়র পদে দলীয় প্রার্থীর বিপক্ষে প্রার্থী হয়ে নির্বাচনী কর্মকাÐ পরিচালনা করছেন। তাকে জেলা আওয়ামী লীগ ও স্থানীয় উপজেলা আওয়ামী লীগ বার বার তার প্রার্থীতা প্রত্যাহার করে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার জন্য আহবান জানান। কিন্তু তিনি এ আহবানে সাড়া না দিয়ে দলীয় প্রার্থীর বিপক্ষে নিজেই প্রার্থী হয়ে তার পক্ষে নির্বাচনী কর্মকাÐ চালিয়ে যাচ্ছেন। বিদ্রোহী প্রার্থী আবুল বাশার চোকদার অঙ্গীকার নামায় স্বাক্ষর করার পরেও তার ব্যাত্যয় ঘটিয়ে নিজের পক্ষে প্রচার প্রচারণা চালানোর কারনে অঙ্গীকারনামার আলোকে বিদ্রোহী প্রার্থী আবুল বাশার চোকদারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। চুড়ান্তভাবে বহিষ্কারের জন্য জেলা আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি স্বাক্ষরিত একটি চিঠি দলের কেন্দ্রীয় সাধারন সম্পাদক ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বরাবরে পাঠানো হয়েছে। আবুল বাশার চোকদার এখন থেকে দলের কেউ নন।

এ সময় ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল মোড়ল, জেলা আ.লীগ নেতা মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান রাড়ী, শফি রাড়ী, পৌরসভা আ.লীগের সভাপতি শাহাদাত হোসেন রাড়ী, সাধারন সম্পাদক বাবুল হাওলাদার সহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়