সোমবার, ১ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
আজ সোমবার | ১ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে ২০২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে উপমন্ত্রী শামীম

রবিবার, ২৪ জানুয়ারি ২০২১ | ১০:৪৯ পূর্বাহ্ণ | 70 বার

ভেদরগঞ্জে ২০২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে উপমন্ত্রী শামীম

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ২০২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়।

শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় একযোগে এ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্ত হয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে বলেন, মুজিব বর্ষে আমার লক্ষ্য একটি মানুষও ঠিকানা বিহীন ও গৃহহীন থাকবেনা। আমার খুব ইচ্ছে ছিল আমার নিজ হাতে আপনাদের কাছে জমির ও গৃহের দলিল পৌছে দিবো। কিন্তু করোনার কারণে তা সম্ভব হচ্ছে না।

ভূমি মন্ত্রনালয় এবং দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের যৌথ বাস্তবায়নে সারা বাংলাদেশে একযোগে ভূমিহীন ও গৃহহীন ৬৬ হাজার ১৮৯ টি পরিবারকে জমি ও ২ কক্ষ বিশিষ্ট গৃহ প্রদান করা হয়। এর মধ্যে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় ২০২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর সভাপতিত্বে উপজেলা শহীদ আক্কাস ও শহীদ মহিউদ্দিন সভা কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রনালয়ের উপমন্ত্রী ও শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনের সংসদ সদস্য এ কে এম এনামুল হক শামীম।

এ সময় বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক মো: পারভেজ হাসান, পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান, জেলা পারিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্লা, উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) শংকর চন্দ্র বৈদ্য ও ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল।

এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির, উপজেলা সহাকারী প্রকৌশলী গিয়াস উদ্দিন, উপজেলা প্রধান সহকারী জাকির হোসেন খান সহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মী, উপজেলা পরিষদের কর্মকর্তা, সাংবাদিক ও উপকারভোগী পরিবার।

প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ উপমন্ত্রী বলেন, ভেদরগঞ্জের ২০২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আজ ভূমি ও গৃহ প্রদান করা হয়েছে। অল্পকিছুদিনের মধ্যেই আরো ৩৬২ টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে যার নির্মাণ কাজ চলছে।

গৃহহীন শুক্কুর ছৈয়াল বলেন, ঘর পাওয়াতে এহন পয়পোলাপান নিয়া এট্টু শান্তিতে থাকতে পারুম। আমার এহন খুব খুশি লাগতাছে। মনে অয় ঈদের খুশি। এদিকে, জমি ও গৃহ পাওয়া ২০২ পরিবারের মাঝে বইছে আনন্দের জোয়ার। তারা সকলেই প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়