শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ১৫ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং অভিযান

মঙ্গলবার, ২২ ডিসেম্বর ২০২০ | ১০:১২ পূর্বাহ্ণ | 16 বার

শরীয়তপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং অভিযান

বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে ২১ ডিসেম্বর সোমবার শরীয়তপুর জেলার সদর উপজেলার পালং ও গঙ্গানগর বাজারে মনিটরিং অভিযান পরিচালনা করেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী।

অভিযানে চাল, তেল, আলু, পেয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, কাচাবাজার, খাদ্যপণ্য ও ঔষধের দোকান পরিদর্শণ এবং সরকার নির্ধারিত ও যৌক্তিক মূল্যে পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়।

এ সময় মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ফিজিসিয়ান স্যাম্পল বিক্রয় করায় গঙ্গানগর বাজারের ১ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ১০ হাজার টাকা প্রশাসনিক জরিমানা আরোপ করাসহ প্রায় ১০০ প্যাকেট মেয়াদ উত্তীর্ণ ও ফিজিসিয়ান স্যাম্পল ঔষধ জব্দ করা হয়। এছাড়া করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপস্থিত জনসাধারণকে মাস্ক পরতে পরামর্শ প্রদান করা হয়।

শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান এর দিক নির্দেশনায় পরিচালিত এই অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন জেলা বাজার কর্মকর্তা মোঃ ইউসুফ হোসেন, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান ও শরীয়তপুর জেলা পুলিশের একদল চৌকস সদস্য। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়