শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ১৫ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ডামুড্যায় উপজেলা প্রশাসন ও ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ অভিযান

বুধবার, ১৬ ডিসেম্বর ২০২০ | ১১:৫২ পূর্বাহ্ণ | 37 বার

ডামুড্যায় উপজেলা প্রশাসন ও ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ অভিযান

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল রোধ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যক্রম প্রতিরোধকল্পে ১৪ ডিসেম্বর সোমবার শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার ডামুড্যা বাজারে যৌথভাবে মোবাইল কোর্ট ও বাজার মনিটরিং অভিযান পরিচালিত হয়েছে।

এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচাবাজার, খাদ্য প্রক্রিয়াকরণ প্রতিষ্ঠান ও কাপড়ের দোকান পরিদর্শন করা হয়। উক্ত যৌথ অভিযানে যথাযথ নিয়মে পন্য ক্রয়-বিক্রয়ের জন্য বিক্রেতাদের বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়।

অভিযানে ভোক্তা-অধিকার বিরোধী কার্য করায় ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্তুজা আল-মুঈদ কর্তৃক পরিচালিত মোবাইল কোর্ট ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী অর্থদÐ প্রদান করেন। অন্যদিকে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী একই বাজারের ৪ প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক জরিমানা আরোপ করেন।

অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান, উপজেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মচারীবৃন্দ এবং শরীয়তপুর জেলা পুলিশের একদল চৌকস সদস্য।

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়