সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ সোমবার | ২৫ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

আঙ্গারিয়া বন্দর ব্যবসায়ী কমিটির নির্বাচনে সভাপতি সিরাজ ও সাধারণ সম্পাদক দেলোয়ার

বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০ | ১০:০০ পূর্বাহ্ণ | 66 বার

আঙ্গারিয়া বন্দর ব্যবসায়ী কমিটির নির্বাচনে সভাপতি সিরাজ ও সাধারণ সম্পাদক দেলোয়ার

শরীয়তপুরের ঐতিহ্যবাহী আংগারিয়া বন্দর ব্যবসায়ী কমিটির নির্বাচনে বিনাপ্রতিদ্ব›দ্বীতায় মো. সিরাজুল হক মোল্যা সভাপতি ও মো. দেলোয়ার হোসেন হাওলাদার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গঠনতন্ত্র মেনে এই নির্বাচনী কার্যক্রম পরিচালিত হয়েছে বলে জানিয়েছেন বিদায়ী সভাপতি আলহাজ্ব মো. আজিজুল হক মোল্যা। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কোন প্রতিদ্ব›দ্বী প্রার্থী না থাকায় প্রাথমিক ভাবে তাদের বিজয়ী ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। এই সংবাদে বিজয়ী প্রার্থীরা বাজারের সকল ব্যবায়ীদের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন। দীর্ঘ ২৫ বছর পরে নতুন সভাপতি ও সাধারন সম্পাদক পেয়ে আনন্দে উল্লাসিত হয়ে উঠেছে ব্যসায়ীরা।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ডা. মনিরুল ইসলামকে প্রধান ও আব্দুস সালাম হাওলাদার, কমল সাহা, আমির হোসেন বেপারী, প্রফেসর মজিবর রহমান ফরাজী এবং মাস্টার আলমগীর হোসেনকে সহকারী করে নির্বাচন কমিশন গঠন করা হয়। গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচন কমিশন গত ২৫ নভেম্বর তফসিল ঘোষণা করে ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর মনোনয়নপত্র বিক্রি করা হয়। ২ ডিসেম্বর মনোয়নপত্র জমা নেয়া হয়েছে। ৩ ডিসেম্বর মনোনয়ন পত্র বাছাই, ৪ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার ও ৫ ডিসেম্বর প্রতিক বরাদ্দ করে ১২ ডিসেম্বর নির্বাচনের দিন ধার্য করেন নির্বাচন কমিশন। এই পর্যন্ত সভাপতি পদের বিপরীতে ১ জন ও সাধারণ সম্পাদক পদের বিপরীতে ১ জন প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করে নির্বাচন কমিশনের কাছে জমা করেছে। যেহেতু সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কোন প্রতিদ্ব›দ্বী নেই সেহেতু বাছাইতে প্রার্থীতা বৈধ হলে পরবর্তী কার্যক্রমের আর দরকার হবে না।

কমিটির বিদায়ী সভাপতি আলহাজ্ব মো. আজিজুল হক মোল্যা বলেন, আমি দীর্ঘ ২৫ বছর এই বন্দর কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছি। বর্তমানে আমার শারীরিক অবস্থা ভালো না তাই গঠনতন্ত্র অনুযায়ী সাধারণ সভা ডেকে এই নির্বাচনের সিদ্ধান্ত নেয়া হয়। আমি আশা করব নতুন কমিটি আংগারিয়া বন্দরের সকল ব্যবসায়ীর কল্যান করবে এবং সকল ব্যবসায়ীরা এই নবগঠিত কমিটিকে সার্বিক সহযোগিতা করবে। তাহলে ঐতিহ্যবাহী এই বন্দরের উন্নয়ন হবে।

বন্দর কমিটিতে বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত সভাপতি মো. সিরাজুল হক মোল্যা বলেন, আমার বড় ভাই আলহাজ্ব মো. আজিজুল হক মোল্যা এই কমিটির সভাপতি ছিল। বর্তমানে তিনি অসুস্থ। তাই এই বন্দর ব্যবায়ীদের পাশে থাকতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ব্যবসায়ীরা আমাকে সভাপতি নির্বাচিত করেছেন। আমি সংসদ সদস্য ইকবাল হোসেন অপু ও মেয়র রফিকুল ইসলাম কোতোয়ালের সাথে ইতোমধ্যে আলাপ করেছি। বাজারের টয়লেটসহ অন্যান্য যে সকল সমস্যা রয়েছে তা খুব দ্রæত সমাধান করতে পারব।

সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন হাওলাদার বলেন, আমার মরহুম পিতা নুরুল হক হাওলাদার আমরন এই বন্দর কমিটিতে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যু পরবর্তী ২৫ বছর ধরে এই বন্দর কমিটিতে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি। এবার গঠনতন্ত্র অনুযায়ী সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশগ্রহন করি। আমার প্রতিদ্ব›দ্বী কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্ব›দ্বীতায় বিজয়ী হয়েছি। সভাপতি ও বন্দরের ব্যবসায়ীদের সাথে নিয়ে এমপি এবং মেয়রের পরামর্শে বন্দর ও ব্যবায়ীদের কল্যানে কাজ করব।

বাজারের ব্যবসায়ীরা জানায়, বন্দরের ৯০০ ব্যবসায়ী এক হয়ে সিরাজুল হক মোল্যাকে সভাপতি ও দেলোয়ার হোসেন হাওলাদারকে সেক্রেটারি হিসেবে সমর্থন করেছি। আমরা আশাবাদী তারা আমাদের সাথে থেকে বন্দরের সর্বিক উন্নয়ন করবেন।

সহকারী নির্বাচন কমিশনার কমল সাহা বলেন, গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন হবে। সেই লক্ষ্যে ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর আমরা মনোনয়ন পত্র বিক্রি করি। সভাপতি পদে সিরাজুল হক মোল্যা ও সাধারণ সম্পাদক পদে দেলোয়ার হোসেন হাওলাদার মনোনয়নপত্র ক্রয় করে। ২ ডিসেম্বর নির্বাচন কমিশনে জমা করেছে। ৩ ডিসেম্বর মনোনয়ন পত্র বাছাই হবে। বাছাইতে মনোনয়ন বৈধ হলে উভয়কে বিজয়ী ঘোষনা করা হবে।

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়