মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ মঙ্গলবার | ১৯ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরসনের দাবিতে শরীয়তপুরে কর্মবিরতি পালন

রবিবার, ২৯ নভেম্বর ২০২০ | ৯:৪৭ পূর্বাহ্ণ | 44 বার

স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরসনের দাবিতে শরীয়তপুরে কর্মবিরতি পালন

স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরসনের দাবি নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে শরীয়তপুরের সকল উপজেলার স্বাস্থ্য সহকারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছেন।

শনিবার (২৮ নভেম্বর) সকাল ৮ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কর্মসূচি পালন করছেন স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।

শরীয়তপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কার্যালয়ের সামনে কমপ্লেক্সর কর্মসূচিতে বক্তব্য রাখেন- বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের শরীয়তপুর জেলা শাখার সভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক এইচ এম মোক্তার হোসেন, সদর উপজেলা শাখার সভাপতি খলিলুর রহমান হাওলাদার, সাধারণ সম্পাদক আজিজুল হক, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ আব্দুর রব মিয়া প্রমূখ।

তাদের দাবি, নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬ থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩ তম গ্রেডে উন্নীত করতে হবে।

দেশের ২৬ হাজার স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের ব্যানারে ডাকা কর্মবিরতির ফলে সারাদেশে এক লাখ ২০ হাজার অস্থায়ী টিকাদান কেন্দ্রে প্রতিদিন ২০ হাজার মা ও শিশু টিকা প্রাপ্তি থেকে বঞ্চিত হবেন বলেও জানান আন্দোলনকারী স্বাস্থ্য সহকারীরা। দাবি বাস্তবায়ন না হলে আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন কার্যক্রম থেকেও স্বাস্থ্য সহকারীরা বিরত থাকবেন বলে কর্মসূচিতে ঘোষণা দেয়া হয়।

বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের শরীয়তপুর জেলা শাখার সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক এইচ এম মোক্তার হোসেন জানান, ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষণা দেন এবং ২০১৮ সালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ঘোষণা দেন ও ২০২০ সালের ২০ ফেব্রæয়ারী বর্তমান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক লিখিতভাবে প্রতিশ্রæতি দেন নিয়োগ বিধিসহ বেতন বৈষম্য নিরসনের দাবি পূরণ করবেন। কিন্তু আজ পর্যন্ত সেই দাবিগুলো পূরণ হয়নি। তাই তাদের কর্মবিরতি চালিয়ে যাবেন।

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়