বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০ ইং, ১৯ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ৩ ডিসেম্বর, ২০২০ ইং

শরীয়তপুর সদরে কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

শুক্রবার, ২০ নভেম্বর ২০২০ | ৬:১৬ অপরাহ্ণ | 35 বার

শরীয়তপুর সদরে কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

শরীয়তপুর সদর উপজেলায় প্রান্তিক কৃষক-কৃষানীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সদর উপজেলা পরিষদ চত্ত্বরে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে সদর উপজেলা কৃষি অফিস।

২০২০-২১ অর্থ বছরের রবি মৌসুমে কৃষি পুনর্বাসন ও ও কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় এই বীজ ও সার বিতরণ করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুর রহমান শেখ এর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক আমির হামজা, শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, ডোমসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চানমিয়া মাদবর, সদর উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্ত ২০২০-২১ অর্থ বছরের রবি মৌসুমে কৃষি পুনর্বাসন ও কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় আজ সদর উপজেলায় ৪ হাজার ১৭০ জন কৃষককে বীজ ও সার বিতরণ করা হয়। যেহেতু বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি বান্ধব সরকার, তাই কৃষকদের ক্ষতিপূরণ করার লক্ষ্যে এ বীজ এবং সার বিতরণ করা হচ্ছে।

অনুষ্ঠানে শরীয়তপুর পৌরসভাসহ সদর উপজেলার ১১ টি ইউনিয়নের ৪ হাজার ১৭০ জন কৃষক ও কৃষাণীদের মাঝে গম, সরিষা, সূর্যমুখী, চিনা বাদাম, মশুর, খেসারী, টমেটো, মরিচ, বোরো, ভুট্টা ও পেয়াজ বীজ ও সার বিতরণ করা হয়।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়