বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০ ইং, ১৯ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ৩ ডিসেম্বর, ২০২০ ইং

শরীয়তপুরে ৪৯তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান

রবিবার, ০৮ নভেম্বর ২০২০ | ৯:৫৮ পূর্বাহ্ণ | 59 বার

শরীয়তপুরে ৪৯তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান

শরীয়তপুরে ৪৯তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। শনিবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে দিবসটি উপলক্ষ্যে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শরীয়তপুর সমবায় বিভাগের আয়োজনে আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসান।

জেলা সমবায় অফিসার গাজী মোহাম্মদ সালাহ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, গোসাইরহাট সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমদ, শরীয়তপুর পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহাবুর রহমান শেখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আহম্মেদ তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিনসহ অনেকে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা সমবায় কর্মকর্তা মো. ইমাম হোসেন ও সঞ্চালনা করেন ফাষ্ট মাল্টিপারপাস কো অপারেটিভ সমবায় সমিতির সদস্য মো. নাজমুল ইসলাম।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর দর্শন, সমবায় উন্নয়ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে গ্রামাঞ্চলে দরিদ্রের হার কমাতে অসামান্য অবদান রেখে চলেছে। শহর ও গ্রামের মধ্যে বৈষম্য দিন দিন হ্রাস পাচ্ছে। তারা জানান, বিশ্বের উন্নত দেশগুলোর মূলমন্ত্র সমবায় ভিত্তিক সমাজ গঠন। বঙ্গবন্ধু এই সত্যটি উপলব্ধি করে দেশ স্বাধীনের পরপরই প্রতিটি উন্নয়ন কর্মকান্ড সমবায়ের ভিত্তিতে পরিচালনার উপর গুরুত্বারোপ করেন। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে, হয়েছে ডিজিটাল। ২০২১ সালে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ, আর ২০৪১ সালের মধ্যে দেশ হবে উন্নয়নশীল দেশ।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ সমবায় সমিতি ও শ্রেষ্ঠ সমবায়ীদের মধ্যে ক্রেস্ট ও পুরুষ্কার বিতরণ করা হয়।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়