বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০ ইং, ১৯ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ৩ ডিসেম্বর, ২০২০ ইং

শরীয়তপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

মঙ্গলবার, ০৩ নভেম্বর ২০২০ | ১১:৩৫ পূর্বাহ্ণ | 43 বার

শরীয়তপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

শরীয়তপুরে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার ২ নভেম্বর বিকাল ৩ টায় শরীয়তপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. পারভেজ হাসান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামীম হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. এস.এম. আব্দুল্লাহ আল মুরাদ, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমি শিক্ষা কর্মকর্তা এমারত হোসেন মিয়া, জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ফজলুল হজ ও শরীয়তপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম ও শরীয়তপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার।

অনুষ্ঠান শেষে বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশগ্রহনকারীদের মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। একই সাথে জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে বিশ্ব হাত ধোয়া দিবস পালন ও উপস্থিত শিক্ষার্থীদের মাঝে সাবান ও মাক্স বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. পারভেজ হাসান বলেন, ২০৪১ সালের মধ্যে আমরা যদি উন্ন দেশের সাথে এগিয়ে যেতে চাই তাহলে আমাদের ইনোভেশন এর দিকে গুরুত্ব দিতে হবে। যেহেতু আমাদের সম্পদ সিমিত তাই সিমিত সম্পদের সঠিক ব্যবহার করে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হবে। এই বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় যারা অংশ গ্রহন করে বিজয়ী হয়েছে তাদের আরও এগিয়ে যেতে হবে আর যারা বিজয়ী হতে পারনি তাদেরও নিরাশ হলে চলবে না। কিভাবে আগামী মেলায় অংশগ্রহন করে আরও ভালো কিছু আবিস্কার উপস্থাপন করবে সেই দিকে তোমাদের মনযোগী হতে হবে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়