সোমবার, ২৩ নভেম্বর, ২০২০ ইং, ৯ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ সোমবার | ২৩ নভেম্বর, ২০২০ ইং

শরীয়তপুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা

রবিবার, ০১ নভেম্বর ২০২০ | ১০:০৯ পূর্বাহ্ণ | 37 বার

শরীয়তপুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা

“মুজিববর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র” এবং “পুলিশই জনতা, জনতাই পুলিশ” এ শ্লোগানকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ৩১ অক্টোবর বেলা সাড়ে ১১ টার দিকে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান। পুলিশ সুপার তার বক্তব্য বলেন, কমিউনিটি পুলিশিং হলো পুলিশ এবং জনগণের মধ্যে সেতুবন্ধন। এ কমিউনিটি পুলিশিং কার্যক্রমগুলো টিকে থাকবে কমিউনিটি পুলিশিং সদস্যদের দ্বারা। পুলিশ শুধু এতে নেতৃত্ব দিবে। আর সকল অন্যায়, মাদক, সন্ত্রাস ও বাল্যবিবাহরোধে পুলিশকে সকল দিক দিয়ে সহযোগিতা করবে কমিউনিটি পুলিশিং সদস্যরা। তাহলেই সমাজ থেকে সকল অন্যায় দূরীভূত হবে।

কমিউনিটি পুলিশিং শরীয়তপুর জেলার সভাপতি আলহাজ্ব নূর মোহাম্মদ কোতোয়ালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) তানভীর হায়দার শাওন, সিনিয়র সহকারী পুলিশ সুপার(ভেদরগঞ্জ সার্কেল) মো: আমিনুর রহমান, পুলিশ লাইন্স হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. মনিরুল ইসলাম, পালং মডেল থানা অফিসার ইনচার্জ মো: আসলামউদ্দিন, ভেদরগঞ্জ থানা অফিসার ইনচার্জ এবিএম রাশিদুল বারী, সখিপুর থানা ওসি মো: আশাদুজ্জামান হাওলাদার, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক শহীদুল ইসলাম পাইলট, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি আনোয়ার কামাল, সাধারণ সম্পাদক এডভোকেট মান্নান তালুকদার, জাজিরা থানা সভাপতি মো: ইব্রাহিম মাষ্টার, সাধারণ সম্পাদক মাষ্টার রফিকুল ইসলাম, ডামুড্যা মো: এসএম আব্দুর রহমান বাবলু শিকদার, ভেদরগঞ্জ থানা কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক আবুল বাশার চোকদার, গোসাইরহাট থানা কমিউনিটি পুলিশিং সভাপতি মো: জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক দেওয়ান শাহজাহান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বাসমালিক সমিতির সভাপতি ফারুক আহমেদ তালুকদার, পালং মডেল থানা ওসি(অপারেশন) আশরাফুল ইসলাম, গোসাইরহাট ওসি(তদন্ত) আবু বকর, জাজিরা থানা ওসি(তদন্ত) মিন্টু মন্ডলসহ জেলা বিভিন্ন উপজেলার কমিউনিটি পুলিশিং সদস্য, পুলিশ কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ প্রমূখ।

অন্যান্য বক্তারা বলেন, যারা মাদকসহ সকল অন্যায়ের সাথে জড়িত, তারা কমিউনিটি পুলিশের সদস্য হতে পারবে না। আর মাদক, সন্ত্রাস ও বাল্যবিবাহ রোধে কোন রাজনৈতিক নেতৃবৃন্দের সুপারিশ পুলিশ যেন গ্রহণ না করে, সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

সবশেষে জেলায় শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ ডামুড্যা থানা এসআই সজল ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য নড়িয়া উপজেলা কমিউনিটি পুলিশিং সদস্য মিহির চক্রবর্তীকে পুরষ্কার তুলে দেন পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়