বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ ইং, ১৪ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২৯ অক্টোবর, ২০২০ ইং

ডামুড্যায় অবৈধ সম্পদ অর্জন, কাউন্সিলরের বিরুদ্ধে দুদকের মামলা

বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০ | ১০:১৬ পূর্বাহ্ণ | 27 বার

ডামুড্যায় অবৈধ সম্পদ অর্জন, কাউন্সিলরের বিরুদ্ধে দুদকের মামলা

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে শরীয়তপুরে এক কাউন্সিলরের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (১৪ অক্টোবর) দুপুরে দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমলেশ মন্ডল মামলাটি করেন।

মামলায় আসামি করা হয়েছে শরীয়তপুরের ডামুড্যা পৌরসভার দক্ষিণ ডামুড্যা গ্রামের বাসিন্দা ও ডামুড্যা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জসীম উদ্দিন সাগর (৪৭) কে। তিনি একজন দলিল লেখক (ভ্যান্ডার)।

জসীম উদ্দিন সাগরের বিরুদ্ধে ২৮ লাখ ৯৬ হাজার ৯৫৩ টাকার সম্পদের তথ্য গোপন এবং ২ কোটি ৭০ লাখ ২৩ হাজার ৩৪৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

দুদকের সহকারী পরিচালক কমলেশ মন্ডল জানান, গত ২০১৫-১৬ বছর থেকে শুরু করে ২০১৯-২০ কর বর্ষ পর্যন্ত জসীম উদ্দীন সাগরের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধান শুরু হয়। এরপর ২০১৯ সালের ৩ জুলাই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য দুদক কার্যালয়ে হাজির হতে নোটিশ জারি করা হয়। কয়েক দফা নোটিশ জারির পর তিনি দুদকে এসে তাঁর সম্পদ বিবরণী জমা দেন। দাখিলকৃত প্রতিবেদন যাচাই করে মিজানের ২৮ লাখ ৯৬ হাজার ৯৫৩ টাকার সম্পদের তথ্য গোপন করার তথ্যপ্রমাণ পাওয়া যায়। একই সঙ্গে ২ কোটি ৭০ লাখ ২৩ হাজার ৩৪৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ পাওয়া যায়। তিনি জানান, দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০০৪ এর ২৬/২ ধারা ও ২৭ এর ১ ধারা তৎসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইনে ২০১২ এর ৪/২ ও ৪/৩ ধারা অপরাধে শরীয়তপুর সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলা দায়ের করা হয়েছে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়