বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ ইং, ১৪ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২৯ অক্টোবর, ২০২০ ইং

অবিলম্বে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করে জাতির কলংক মুছতে হবে : শরীয়তপুর ইশা ছাত্র আন্দোলন

শুক্রবার, ০২ অক্টোবর ২০২০ | ১১:৫৬ পূর্বাহ্ণ | 31 বার

অবিলম্বে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করে জাতির কলংক মুছতে হবে : শরীয়তপুর ইশা ছাত্র আন্দোলন

“অবিলম্বে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করে জাতির কলংক মুছতে হবে” এ শ্লোগান ধারণ করে শরীয়তপুর ইসলামী শাসনতন্ত্র(ইশা) ছাত্র আন্দোলন এক বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

বৃহস্পতিবার ১লা অক্টোবর বেলা ১১ টার দিকে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে শরীয়তপুর জেলার পালং উত্তর বাজার জামে মসজিদ চত্বর থেকে প্রধান প্রধান সড়ক অতিক্রম করে পূনরায় পালং উত্তর বাজার জামে মসজিদ চত্বরে এসে এ বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর জেলা সাধারণ সম্পাদক মাওলানা হাফিজুর রহমান। তিনি বলেন, ধর্ষণ বাংলাদেশে মহামারি আকার ধারণ করেছে। দীর্ঘদিনের বিচারহীনতার সংস্কৃতি পাশাপাশি ক্ষমতাসীনদের ছত্রছায়ায় দেশব্যাপী যেন ধর্ষণ উৎসব চলছে। এর দায়ভার সম্পূর্ণভাবে এই ফ্যাসিবাদী সরকারের। দেশব্যাপী অব্যাহত ধর্ষণ ও নারী সহিংসতার প্রতিবাদ এবং ধর্ষকদের দ্রæত বিচার আইনে সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, নারী ক্ষমতায়নের মুখরোচক বুলির আড়ালে চলছে নারীর প্রতি সহিংসতা। বর্তমান সরকার আজ নারীর নিরাপত্তা নিশ্চিতে পরিপূর্ণভাবে ব্যর্থ। শুধু সিলেটের এমসি কলেজ নয়, সারা দেশে আজ ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা ধর্ষণের মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এভাবে একটি সমাজ চলতে পারে না। অনতিবিলম্বে ধর্ষকদের দ্রæত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার কার্যকর করতে হবে। এমসি কলেজ এবং খাগড়াছড়িতে উপজাতি ধর্ষণের অভিযুক্ত ধর্ষকদের বিচার নিশ্চিত করতে হবে।

এ সময় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, শরীয়তপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এর সঞ্চালনায় সভাপতি হুসাইন মুহাম্মাদ ইলিয়াস-এর সভাপতিত্বে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুহাম্মাদ হযরত আলী প্রমুখ।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়