মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ ইং, ৭ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
আজ মঙ্গলবার | ২২ সেপ্টেম্বর, ২০২০ ইং

নড়িয়ার সুরেশ্বর দরবার শরীফের বাঁধের ভাঙ্গনরোধে পানি সম্পদ উপমন্ত্রীর নির্দেশক্রমে ডাম্পিং অব্যাহত

রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০ | ১০:০৬ পূর্বাহ্ণ | 32 বার

নড়িয়ার সুরেশ্বর দরবার শরীফের বাঁধের ভাঙ্গনরোধে পানি সম্পদ উপমন্ত্রীর নির্দেশক্রমে ডাম্পিং অব্যাহত

শরীয়তপুরের নড়িয়া সুরেশ্বর দরবার শরীফের বাঁধে ফাটল দেখা দিলে পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম’র নির্দেশে ভাঙ্গনরোধে শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ, জিওটিউব সিসি ও ব্লক ডাম্পিং কাজ করে যাচ্ছেন।

জুলাই মাসের ১৬ তারিখে সুরেশ্বর দরবার শরীফের বাঁধের ৮৫০ মিটারের মধ্যে ১৩৮ মিটার বাঁধ হঠাৎ ফাটল দেখা দেয়।
তাৎক্ষনিক ভাবে পানি সম্পদ উপমন্ত্রী ও পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তা ঘটনাস্থল এসে পরিদর্শণ করে দ্রæত বাঁধ রক্ষায় কাজের নির্দেশনা দেন। বাঁধ ফাটল রক্ষায় এ পর্যন্ত ২ লক্ষ ১১ হাজার জিও ব্যাগ, ১ হাজার ৩৬ টি জিও টিউব ব্যাগ ও ৫ হাজার সিসি বøক ডাম্পিং করা হয়েছে। ভাঙ্গনরোধে ডাম্পিং এর কাজ চলমান রয়েছে।

শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব বলেন, সুরেশ্বর দরবার শরীফ ৮৫০ মিটার বাধের ১৩৮ মিটার এলাকা ফাটল দেখা দিলে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি ও পানি উন্নয়ন বোর্ডের নির্দেশে আমরা ৩৬টি নৌকার মাধ্যমে জিওব্যাগ ডাম্পিং এবং প্লে সিলিং এর মাধ্যমে ভাঙ্গন রোধে কাজ করে যাচ্ছি। ভাঙ্গন রোধে আমরা এ পর্যন্ত প্রায় ২ লক্ষ ১১ হাজার জিও ব্যাগ, ১ হাজার ৩৬ টি জিও টিউব ব্যাগ ও ৫ হাজার সিসি বøক ডাম্পিং করি। আমাদের ডাম্পিং এর কাজ অব্যাহত আছে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়