শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে নতুন আক্রান্ত ১৫ ও সুস্থ ৮ জন

মঙ্গলবার, ২৮ জুলাই ২০২০ | ১০:১০ পূর্বাহ্ণ | 88 বার

শরীয়তপুরে নভেল করোনা ভাইরাস শুরুর পর থেকে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০৩৫ জন। আর এ পর্যন্ত স্থানীয় স্বাস্থ্য বিভাগ ৭৮৫ জনকে সুস্থ ঘোষণা করেছে। জেলায় করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা মোট ৯ জন। বর্তমানে জেলায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৪১ জন।

সোমবার (২৭ জুলাই) জেলা সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন অফিসের রোগ নিয়ন্ত্রণ কর্মকর্তা মেডিকেল অফিসার ডা. সৈয়দা শাহিনুর নাজিয়া জানান, করোনা ভাইরাস শুরু থেকে শরীয়তপুরে নতুন করে আরো ১৫ জনসহ এই পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১০৩৫ জন এবং ০৮ জনসহ মোট সুস্থ হয়েছেন ৭৮৫ জন। গত ২৪ ঘন্টায় ১০১ টি নমুনাসহ এ পর্যন্ত জেলায় মোট সন্দেহভাজন নমুনা সংগৃহীত হয়েছে ৬ হাজার ৪৭১ টি এবং ফলাফল হাতে এসেছে নতুন ৫০ জনসহ মোট ৬ হাজার ৩৩৫ জনের।

শরীয়তপুর সদর উপজেলায় নতুন করে ০৭ জনসহ এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৩৭৫ জন, যার মধ্যে মোট সুস্থ হয়েছেন ২৬৮ জন। জাজিরা উপজেলায় মোট আক্রান্ত ১৩১ জন, যার মধ্যে মোট সুস্থ হয়েছে ৯৪ জন। নড়িয়া উপজেলায় মোট আক্রান্ত ১৬০ জন, যার মধ্যে মোট সুস্থ হয়েছে ১২৬ জন। ভেদরগঞ্জে মোট আক্রান্ত ১৩০ জন, যার মধ্যে মোট সুস্থ হয়েছে ১০২ জন। এছাড়া ডামুড্যা উপজেলায় ০৮ জনসহ মোট ১০১ জন আক্রান্তের মধ্যে নতুন ০৭ জনসহ মোট ৮১ জন সুস্থ হয়েছেন ও গোসাইরহাট উপজেলায় মোট ১৩৮ জন আক্রান্তের মধ্যে নতুন ০১ জনসহ সুস্থ হয়েছেন মোট ১১৪ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে জেলার নড়িয়া উপজেলায় ০৫ জন, জাজিরায় ০১ জন, ভেদরগঞ্জে ০২ জন ও ডামুড্যায় ০১ জনসহ মোট ০৯ জনের মৃত্যু হয়েছে।

জেলায় কোনো করোনা পরীক্ষার ল্যাব নেই। নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে প্রেরণ করে স্বাস্থ্য বিভাগ। যার কারণে পরীক্ষার ফলাফল পেতে বিলম্ব হওয়ায় রোগীদের বিপাকে পড়তে হচ্ছে।

এদিকে মরণঘাতী এ ভাইরাস সম্পর্কে জানলেও বেশিরভাগ মানুষ স্বাস্থ্যবিধি না মেনে চলায় জেলায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে।


সর্বশেষ  
জনপ্রিয়