মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ ইং, ২৭ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ মঙ্গলবার | ১১ আগস্ট, ২০২০ ইং

শরীয়তপুরে ‘তক্ষক’ কোটি টাকার প্রাণিসহ একজনকে আটক করেছে জেলা ডিবি পুলিশ

সোমবার, ২৭ জুলাই ২০২০ | ১০:২৬ পূর্বাহ্ণ | 45 বার

শরীয়তপুরে ‘তক্ষক’ কোটি টাকার প্রাণিসহ একজনকে আটক করেছে জেলা ডিবি পুলিশ

শরীয়তপুর সদর উপজেলার মোল্লাকান্দি সাকিনস্থ পালং-জাজিরা গামী পাকা রাস্তার পশ্চিম পাশে আনোয়ার হোসেন তালুকদারের ইটের ভাটার পশ্চিম পাশ থেকে ‘তক্ষক’সহ অপু শীল অরফে সাগর (২৫) নামে একজনকে আটক করেছে ডিবি পুলিশ।

শনিবার (২৫ জুলাই) সন্ধা সাড়ে ৬ টার দিকে ডিবি পুলিশের ওসি সাইফুল ইসলাম গোপন তথ্যের ভিত্তিতে তার নিজস্ব ফোর্স সহ তাকে আটক করেন। তার সাথে থাকা আরও ৩ জন খবর পেয়ে পালিয়ে যায়। পলায়নকৃত ব্যক্তিরা হলেন- জাজিরা উপজেলার ইকবাল হোসেন(৩০), নড়িয়া থানার মুসা বেপারী(৩০) ও অন্যজন অজ্ঞাত।

জানা যায়, বন্যপ্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী তক্ষক ধরা, কেনা ও বিক্রি করা দÐনীয় অপরাধ। তা সত্তে¡ও এক শ্রেণির মানুষ তক্ষক সংগ্রহ করছেন। আর তা বিক্রিতে এবার নতুন ও নিরাপদ পথ বেছে নিয়েছেন কেউ কেউ। আজ দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি বেচাকোন গ্রæপে হঠাৎ চোখ আটকে গেল। আলী হোসেন সাইদুল নামের একটি ফেসবুক আইডি থেকে বিক্রির উদ্দেশ্যে একটি তক্ষকের ছবি পোস্ট করা হয়। এরপরই শুরু হয় সাইজ, ওজন আর দরদাম নিয়ে আলোচনা। এর সূত্র ধরে ডিবি পুলিশের একটি চৌকশ দল অভিযান চালিয়ে অপু শীল অরফে সাগর(২৫) নামে একজনকে আটক করে।
ডিবি ওসি সাইফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, কিছু লোক দেশের কিছু মুল্যবান সম্পদ যেমন পিলারের মতো কোটি টাকার দামি জিনিস পাচার করতে চলেছে। পরে সদর উপজেলার মোল্লাকান্দি সাকিনাস্থ পালং-জাজিরা গামী পাকা রাস্তার পশ্চিম পাশে আনোয়ার হোসেন তালুকদারের ইটের ভাটার পশ্চিম পাশ থেকে ‘তক্ষক’(বিরল প্রজাতির প্রাণি)সহ অপু শীল অরফে সাগর(২৫) নামে একজনকে আটক করতে সক্ষম হই। বাকিরা পালিয়ে যায়। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়