সোমবার, ৩ আগস্ট, ২০২০ ইং, ১৯ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ সোমবার | ৩ আগস্ট, ২০২০ ইং

শরীয়তপুরে আরো ৩৮ জন করোনা আক্রান্ত, নতুন সুস্থ ১৭ জন

সোমবার, ২০ জুলাই ২০২০ | ১০:০১ পূর্বাহ্ণ | 28 বার

শরীয়তপুরে আরো ৩৮ জন করোনা আক্রান্ত, নতুন সুস্থ ১৭ জন

শরীয়তপুরে নভেল করোনা ভাইরাস শুরুর পর থেকে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯২০ জন। আর এ পর্যন্ত স্থানীয় স্বাস্থ্য বিভাগ ৬৯৩ জনকে সুস্থ ঘোষণা করেছে। জেলায় করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬ জন। বর্তমানে জেলায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২২১ জন।

রবিবার (১৯ জুলাই) জেলা সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন অফিসের রোগ নিয়ন্ত্রণ কর্মকর্তা মেডিকেল অফিসার ডা. সৈয়দা শাহিনুর নাজিয়া জানান, করোনা ভাইরাস শুরু থেকে শরীয়তপুরে নতুন করে ৩৮ জনসহ এই পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৯২০ জন এবং নতুন ১৭ জন সহ এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬৯৩ জন। গত ২৪ ঘন্টায় ৭১ টি নমুনাসহ জেলায় মোট সন্দেহভাজন নমুনা সংগৃহীত হয়েছে ৬ হাজার ১৭৩ টি এবং নতুন ৮৬ জনসহ ফলাফল হাতে এসেছে মোট ৬ হাজার ৬৭ জনের।

শরীয়তপুর সদর উপজেলায় নতুন করে ২৭ জনসহ এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৩২৩ জন, যার মধ্যে নতুন ১৩ জনসহ মোট সুস্থ হয়েছেন ২৩৭ জন। জাজিরা উপজেলায় নতুন ০১ জনসহ মোট আক্রান্ত ১২৪ জন, যার মধ্যে নতুন ০১ জনসহ মোট সুস্থ হয়েছে ৮০ জন। নড়িয়া উপজেলায় নতুন ০২ জনসহ মোট আক্রান্ত ১৩৫ জন, যার মধ্যে মোট সুস্থ হয়েছে ১১৪ জন। ভেদরগঞ্জে নতুন ০৩ জনসহ মোট আক্রান্ত ১২১ জন, যার মধ্যে নতুন ০২ জনসহ সুস্থ হয়েছে ৯৭ জন। এছাড়া ডামুড্যা উপজেলায় নতুন ০১ জনসহ মোট ৮৩ জন আক্রান্তের মধ্যে ৬৫ জন সুস্থ হয়েছেন ও গোসাইরহাট উপজেলায় নতুন ০৪ জনসহ মোট ১৩৪ জন আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছেন নতুন ০১ জনসহ মোট ১০০ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে জেলার নড়িয়া উপজেলায় ০৩ জন, জাজিরায় ০১ জন, ভেদরগঞ্জে ০১ জন ও ডামুড্যায় ০১ জনসহ মোট ০৬ জনের মৃত্যু হয়েছে।

জেলায় কোনো করোনা পরীক্ষার ল্যাব নেই। নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে প্রেরণ করে স্বাস্থ্য বিভাগ। যার কারণে পরীক্ষার ফলাফল পেতে বিলম্ব হওয়ায় রোগীদের বিপাকে পড়তে হচ্ছে।

এদিকে মরণঘাতী এ ভাইরাস সম্পর্কে জানলেও বেশিরভাগ মানুষ স্বাস্থ্যবিধি না মেনে চলায় জেলায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়