মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ ইং, ২৭ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ মঙ্গলবার | ১১ আগস্ট, ২০২০ ইং

গোসাইরহাটে এসএমই কার্যক্রম পরিদর্শণ করেছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক

রবিবার, ১৯ জুলাই ২০২০ | ১০:০৩ পূর্বাহ্ণ | 29 বার

গোসাইরহাটে এসএমই কার্যক্রম পরিদর্শণ করেছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার নলমুড়ি ইউনিয়নের খুনেরচর বাজারে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসল বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়ে) প্রকল্পের আওতায় এসএমই মোঃ শাজাহান হাওলাদার এর বিভিন্ন কার্যক্রম পরিদর্শণ করেন।

১৬ জুলাই বৃহস্পতিবার বিকাল সাড়ে ৬ টায় কৃষি স¤প্রসারণ অধিদপ্তর, ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ রিফাতুল হোসাইন এসএমই চাষী মোঃ শাজাহান হাওলাদার এর প্রতিষ্ঠানে সরেজমিনে পরিদর্শণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আমীর হামজা, শরীয়তপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ একেএম মহিউদ্দিন, গোসাইরহাট উপজেলা কৃষি অফিসার কল্যান কুমার সরকার, কৃষিবিদ মোঃ শাহাবুদ্দিন ও কৃষিবিদ অনিরুদ্ধ দাস, এসএপিপিও মোঃ খলিল প্রমুখ।

মোঃ শাজাহান হাওলাদার জানান, এ বছর তিনি গোসাইরহাট উপজেলা কৃষি অফিসারের কার্যালয় এঁর পরামর্শে কালোজিরা, মশুর, খেসারী ও রসুন ফসল চাষ করে বীজ উৎপাদন করেছেন। বর্তমানে তার নিকট ৩০০ কেজি কালোজিরা, ২০০ কেজি মশুর, ২০০ কেজি খেসারী ও ৪০০ কেজি রসুন বীজ হিসেবি সংরক্ষিত আছে।

কৃষি স¤প্রসারণ অধিদপ্তর, ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ রিফাতুল হোসাইন মোঃ শাজাহান হাওলাদার এর কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন ও বীজ ডিলার হিসেবে নিবন্ধনের পরামর্শ প্রদান করেন।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়