সোমবার, ৩ আগস্ট, ২০২০ ইং, ১৯ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ সোমবার | ৩ আগস্ট, ২০২০ ইং

শরীয়তপুরে নকল মবিল বিক্রি করায় এক ব্যবসায়ীকে জরিমানা

শুক্রবার, ১৭ জুলাই ২০২০ | ১০:০০ পূর্বাহ্ণ | 33 বার

শরীয়তপুরে নকল মবিল বিক্রি করায় এক ব্যবসায়ীকে জরিমানা

শরীয়তপুর সদর পৌরসভার মনোহর বাজারে নকল মবিল বিক্রি করায় এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী। বৃহস্পতিবার ১৬ জুলাই দুপুরে বাজারের মেসার্স মা টুলস এন্ড অয়েল সেন্টারের মালিককে এ জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী জানান, এমন গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি দীর্ঘদিন যাবত ভেজাল ও নকল মবিল বিক্রি করছেন ওই বাজারের মেসার্স মা টুলস এন্ড অয়েল সেন্টারের মালিক। আজ প্রতিষ্ঠানটিতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

অনুসন্ধান করে দেখা যায় দোকানে প্রদর্শিত মবিল কৌটার মধ্যে অনেকগুলোর ছিপি খোলা ও প্রোটেক্টিভ ফুয়েলে ছিদ্র রয়েছে। তাছাড়া মুছে ফেলা হয়েছে কৌটার গায়ে সিল মারা তথ্য। এমনকি এসব পন্যের উপযুক্ত ক্রয় রশিদও দেখাতে ব্যর্থ হয় প্রতিষ্ঠানটি।
এমতাবস্থায় ভেজাল পন্য বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪১ ধারা অনুযায়ী ১০ হাজার টাকা প্রশাসনিক জরিমানা করা হয়। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের অপকর্ম থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন শরীয়তপুর ক্যাবের সভাপতি বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশের একটি দল।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়