আজ শনিবার | ২০ জুলাই, ২০১৯ ইং
| ৫ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ জিলক্বদ, ১৪৪০ হিজরী | সময় : সন্ধ্যা ৬:১১

মেনু

জীবনের ঝুকি নিয়ে কাজ করেন মফস্বল সাংবাদিকরা

জীবনের ঝুকি নিয়ে কাজ করেন মফস্বল সাংবাদিকরা

শনিবার, ০৬ জুলাই ২০১৯
৯:১৮ অপরাহ্ণ
42 বার

শরীয়তপুরের পুলিশ সুপার আব্দুল মোমেন বলেছেন, শহর পর্যায়ে সাংবাদিকতা করা অনেক সহজ। সেখানে অনেক সাংবাদিক থাকে। তাদের নির্দিষ্ট এসাইনমেন্ট কাভার করলেই হয়। তারা ইচ্ছা করলেই যে কোন নিউজ প্রকাশ করতে পারে। কিন্তু মফস্বল সাংবাদিকদের সেই সুযোগ কম। তাদের সকল ধরণের নিউজ করতে হয়। এ জন্য তারা অনেক সময় বাধা বিপত্তির মধ্যে পড়ে। অনেক সময় তারা জীবনের ঝুকি নিয়ে কাজ করেন। মফস্বল সাংবাদিকরা গ্রাম-গঞ্জের প্রান্তিক জনগোষ্ঠির ভালো মন্দ, সুখ-দুঃখের কথা লিখেন। এ কাজ কারতে গিয়ে তাদের অনেক সময় ঝুকির মধ্যে থাকতে হয়।
শনিবার (৬ জুলাই) সকাল ১১টায় শরীয়তপুর সদর উপজেলা অডিটরিয়ামে বাং লাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের অষ্টম বর্ষে পদার্পন উপলক্ষে আয়োজিত বৃক্ষরোপন ও ফল উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পুলিশ সুপার বলেন, মফস্বল সাংবাদিক ফোরাম শুধু মফস্বল সাংবাদিকদের কথাই ভাবলেই হবে না, মফস্বলের মানুষের কথাও ভাবতে হবে, তাদের জীবন মান তুলে ধরতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের অষ্টম বর্ষে পদার্পন উপলক্ষে শরীয়তপুরে যে বৃক্ষ রোপন কর্মসুচি গ্রহণ করা হয়েছে তাকে আমি সাধুবাদ জানাই। কারণ জলবায়ু পরিবর্তনের ফলে আমরা অনেক ঝুকির মধ্যে রয়েছি। এ ঝুকি থেকে রক্ষা পেতে হলে আমাদের বেশি বেশি বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই।

অনুষ্ঠান শুভ উদ্বোধন করেন বাংলাদেশ মফস্বল বাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি ও শরীয়তপুরের জনপ্রিয় দৈনিক রুদ্রবার্তার সম্পাদক ও প্রকাশক শহীদুল ইসলাম পাইলট।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শরীয়তপুর জেলা শাখার সভাপতি ওয়াদুদ মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিএম ইশ্রাফিলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ।
এ ধরণের একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ তার বক্তব্যে মফস্বল বাংবাদিক ফোরামকে সাধুবাদ জানান।
এ সময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের বিভিন্ন নেতাকর্মী ও সদস্যরা উপস্থিত ছিলেন। ফল উৎসব শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে বৃক্ষরোপন কর্মসুচির উদ্বোধন করেন পুলিশ সুপার আব্দুল মোমেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেষ।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments