আজ শুক্রবার | ২৩ আগস্ট, ২০১৯ ইং
| ৮ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২১ জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সময় : সকাল ৬:২৩

মেনু

তথ্য প্রযুক্তি আইনের মামলায় খুলনার
সাংবাদিক ইসরাত ইভার জামিন লাভ

তথ্য প্রযুক্তি আইনের মামলায় খুলনার সাংবাদিক ইসরাত ইভার জামিন লাভ

সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৮
৮:৪৩ অপরাহ্ণ
169 বার

কাগজের পাতা প্রতিবেদকঃ তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলায় খুলনার সাহসী সাংবাদিক ইশরাত ইভা ঢাকার সাইবার ট্টাইব্যুনাল থেকে জামিন লাভ করেছে। সোমবার ট্টাইব্যুনালের বিচারক মো: সাইফুল ইসলাম’র আদালতে ইভার পক্ষে বিএমএসএফ’র আইনজীবি জামিন আবেদন করলে আদালত তার জামিন মঞ্জুর করেন।
আদালতে ইভার পক্ষে আইনী লড়াইয়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন ও এ্যাড. আব্দুর রাজ্জাক অংশ নেন।
এ সময় আদালতে বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, ঢাকা জেলা কমিটির আইন উপদেষ্টা কলিম এম জায়েদী প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
গত ২২ ফেব্রুয়ারি মামলাটি খুলনার আদালত থেকে বিচারের জন্য ঢাকা সাইবার ট্টাইব্যুনালে পাঠালে ওইদিনই ইভা ও তার স্বামি শেখ রানার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করা হয়।
বিএমএসএফ’র পক্ষ থেকে বলা হয়েছে আজকাল সাংবাদিকদের সত্য লিখতে নেই। লিখলেই হাতকড়া পড়িয়ে কখনও ৫৭ আবার কখনো ৩২ ধারায় কারান্তরীন হতে হবে। সাংবাদিক সংগঠনগুলোর পক্ষ থেকে সরকারের নিকট সাংবাদিক নিপিড়নকারী ধারাগুলো বাতিলের জন্য জোড়ালো আপত্তি করা হচ্ছে। কিন্ত কার কথা কে শোনে!
উল্লেখ্য, গত বছর খুলনার ভুমিদস্যূ তকদির হোসেন বাবুর বিরুদ্ধে খুলনার কন্ঠ পত্রিকাসহ বিভিন্ন মিডিয়ায় তার অপর্মের খবর প্রকাশিত হয়। এর জের ধরে ভুমিদস্যু বাবু খুলনার আদালতে ওই সাংবাদিক দম্পতির বিরুদ্ধে ৫৭ ধারার অভিযোগে মামলাটি দায়ের করে। মামলা তদন্তকারী কর্মকর্তা আদালতে একটি চার্জশীট দাখিল করেন। সম্প্রতি মামলাটি খুলনা থেকে ঢাকায় বিচারের জন্য প্রেরণ করা হয়।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments