আজ মঙ্গলবার | ২১ মে, ২০১৯ ইং
| ৭ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ রমযান, ১৪৪০ হিজরী | সময় : দুপুর ১:৩৭

মেনু

দুপুরে স্থগিত হচ্ছে চট্টগ্রামের গণপরিবহন ধর্মঘট

দুপুরে স্থগিত হচ্ছে চট্টগ্রামের গণপরিবহন ধর্মঘট

সোমবার, ০৪ ডিসেম্বর ২০১৭
১২:০৯ অপরাহ্ণ
15838 বার

চট্টগ্রামে অনির্দিষ্টকালের গণপরিবহন ধর্মঘট সোমবার দুপুরে স্থগিত করা হচ্ছে। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে মেট্রোপলিটন গণপরিবহন বাস মালিক সংগ্রাম পরিষদ এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।
.
পরিষদের আহ্বায়ক বেলায়েত হোসেন বলেন, আমাদের ধর্মঘট চলছে। তবে সোমবার বেলা ১১টায় আমাদের আগ্রাবাদ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আমরা ধর্মঘট স্থগিতের ঘোষণা দেব। রোববার (৩ ডিসেম্বর) রাতে মেয়র আ জ ম নাছির উদ্দীন চৌধুরীর সঙ্গে আমরা টেলিফোনে কথা বলেছি। উনি বলেছেন সমস্যা নিরসনে ত্রিপক্ষীয় বৈঠকের উদ্যোগ নেবেন। এখন নগরবাসীর কষ্ট হচ্ছে। শিক্ষার্থীদের নানান পরীক্ষা চলছে। ধর্মঘট স্থগিত করে আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে।
পুলিশি হয়রানি বন্ধ, অনুমোদন ও ফিটনেসবিহীন যানবাহন বন্ধসহ ১১ দফা দাবিতে রোববার (৩ ডিসেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের গণপরিবহন ধর্মঘট শুরু করে চট্টগ্রাম মেট্রো গণপরিবহন মালিক সংগ্রাম পরিষদ।
ধর্মঘটের কারণে নগরীর বিভিন্ন সড়কে জনজীবনে দুর্ভোগ দেখা দেয়। শত শত মানুষ বেশি ভাড়ায় রিকশা, সিএনজি অটোরিকশায় কর্মস্থলে গেলেও অনেকে হেঁটে গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে। স্কুল-কলেজ, অফিস, আদালতমুখী লোকজনকে বেশ ভোগান্তিতে পড়তে হয়েছে। পরিবহনের অভাবে নির্ধারিত সময়ে অনেকে গন্তব্যে পৌঁছতে পারেননি। অনেককে গাড়ি না পেয়ে আবার অফিস কামাই করতে হয়েছে।
মেট্রোপলিটন গণপরিবহন বাস মালিক সংগ্রাম পরিষদের দাবিগুলোর মধ্যে আরো রয়েছে- থানায় মাসোয়ারার নামে গাড়ি আটক করা যাবে না। অবৈধ টমটম ও অযান্ত্রিক যানবাহন বন্ধ করা। ইঞ্জিনচালিত রিকশা করিমন-নছিমন বন্ধ করা। গণপরিবহন শ্রমিকদের ওপর পুলিশের নির্যাতন বন্ধ। গণপরিবহন চালকের লাইসেন্সের শর্ত শিথিল করা। যানজট নিরসনে ট্রাফিকব্যবস্থা উন্নত করা, শহর এলাকায় গণপরিবহনের টার্মিনাল ও নির্ধারিত পার্কিং স্থাপন করা। বিআরটিতে দালালের উৎপাত ও যানবাহন চালক-মালিকদের হয়রানি বন্ধ করা ইত্যাদি।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInPrint this page

মন্তব্য

comments